স্বপ্নের যেসব লক্ষণ দেখে বুঝবেন আপনার মৃত্যু খুব নিকটেই

164

চোখ বন্ধ করলেই যেন আমরা অন্য এক দুনিয়াতে হারিয়ে যাই। সেখানে সবকিছু হতে পারে, আপনি আকাশে উড়তে পারেন, আগুনেও ঝাপ দিতে পারেন আবার সারা পৃথিবী ঘুরে বেড়াতেও পারেন।কিন্তু এই স্বপ্নেরও অনেক অর্থ রয়েছে। অনেক সময় এই স্বপ্ন আপনাকে ভবিষ্যৎ সম্পর্কে অবগতও করতে পারে। যে সব স্বপ্ন দেখলে আপনি বুঝতে পারবেন যে, আপনার মৃত্যু খুব শীঘ্রই ঘনিয়ে আসছে তা নিয়েই আজ আমাদের এই আলোচনা-

১. চারিদিকে কেউ নেই। শুধু ড্রাম বাজছে দ্রিম দ্রিম। এমন একটা বাদ্য যন্ত্র বাজিয়ে চলছে আপনার কানের কাছে। এমন স্বপ্ন কি মাঝে মাঝেই দেখেন? তাহলে সাবধান! কারণ স্বপ্ন নিয়ে গবেষণা করা বিশেষজ্ঞদের মতে ঘুমনোর সময় ড্রামের মতো কোনও কিছু বাজাতে দেখা একেবারেই শুভ নয়। এটা হতে পারে শেষ লগ্নের বাদ্যি! তাই সাবধান!

২. স্বপ্নতে কি কখনও খাবার খেয়েছেন পেট পুরে? আমার এক পরিচিত প্রায়ই ঘুমানোর মাঝে অনেক বেশি খাওয়াদাওয়া করত। হয়তো বিশ্বাস করবেন না, কিন্তু এমন স্বপ্ন দেখার কয়েক দিনের মধ্যেই সেই মানুষটা মারা গিয়েছিলেন। অনেক পরে একজনের সঙ্গে কথা প্রসঙ্গে যখন সেই স্বপ্নের বিষয়ে বলেছিলান, তখন জানতে পেরেছিলাম এমন খাওয়া-দাওয়ার স্বপ্ন দেখা মোটেও ভাল নয়। এমন কিছু দেখার অর্থ হল মৃত্যু খুব কাছাকাছি চলে এসেছে।

৩. কোনও মেয়ে যদি স্বপ্নে নিজেকে সাদা থান পরা অবস্থায় দেখে তাহলে একথা মেনে নিতে হবে যে খারাপ কিছু ঘটতে চলেছে তার সঙ্গে। হয়তো এই ধরণের যুক্তি ২১ শতকে ভিত্তহীন মনে হলেও একাধিক প্রাচীন বইয়েও এই বিষয়ের উল্লেখ পাওয়া গেছে যে স্বপ্নের সঙ্গে আমাদের বাস্তব জীবনের একটা যোগ রয়েছে। যেমনটা রয়েছে কনসিয়াস মাইন্ডের সঙ্গে সাব-কনসিয়াস মাইন্ডের। তাই তো বিষয়টিকে হালকা ভাবে নেওয়া একেবারেই উচিত নয়।

৪. ধরুন আপনি আগামী কাল কেরালা বেরাতে যাচ্ছেন। এদিকে আজ রাতে আপনার পরিবারের কোনও সদস্য এই বেরাতে যাওয়া নিয়ে কিছু স্বপ্ন দেখেছেন, তাহলে আপনার ট্রিপ ক্যান্সেল করা উচিত। কারণ এমন ধরনের স্বপ্ন দেখার অর্থ হল মারাত্মক খারাপ কিছু হতে চলা।

৫. যে কোনও ভূতের সিনেমায় দেখবেন কাককে প্রতীক হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। কারণ কাক মানেই অশুভ কিছু এমনটা সেই প্রচীন কাল থেকেই মানা হয়ে থাকে। সেই কারণেই স্বপ্ন নিয়ে নারাচারা করা স্পেশলিস্টদের মতে কাককে নিয়ে কোনও স্বপ্ন দেখা মোটেই ভাল নয়। কারণ কাক মৃত্যুর সমার্থক। একইভাবে স্বপ্নে তেল সম্পর্কিত কিছু দেখালেও ভয়ের বিষয়।

৬. হ্যারি পটার সিরিজের গবলেট অব ফায়ার সিনেমাটার একটা সিনের কথা মনে পরে, যেখানে লর্ড ভল্ডমট প্রথমবার হ্যারির সম্মুখিন হচ্ছে। আর যে জায়গায় এই পুরো ঘটনাটা ঘটছে সেখানে ইতি-উতি ছড়িয়ে রয়েছে একাধিক ভাঙা মূর্তি। এমন ভাঙা মূর্তির স্বপ্ন দেখলে কিন্তু বিপদ! কারণ ঘুমনোর সময় এমন কিছু দেখার অর্থ হল মৃত্যু আপনার চারিপাশে ঘোরাফেরা করছে। এমন পরিস্থিতিতে অতিরিক্ত সাবধান হয়ে চলতে হবে।