ইসলামগ্রহণ করলেন আমেরিকান ইউনিভার্সিটির ৩ জন অধ্যাপক

140

বিশ্বের মধ্যে সবচেয়ে শ্রেষ্ঠ এবং শান্তির ধর্ম হল ইসলাম। তবে সবাই এটিকে বুঝতে পারে না। কিন্তু যারা যারা দুনিয়াতে এর মহত্ত্ব বুঝতে পারে কেবল তারাই চলে আসে এই ধর্মে।

আমেরিকান ইউনিভার্সিটি অব নাইজেরিয়ার (এইউএন) তিন মার্কিন অধ্যাপক ইসলাম গ্রহণ করেছেন। তারা হলেন, অবসরপ্রাপ্ত আমেরিকান মেরিন অফিসার এবং এইউএন বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রধান লিয়নেল রলিনস, এইউএন ইউনিভার্সিটির প্রিন্টিং প্রেসের ডিরেক্টর এবং পরভিস বিশ্ববিদ্যালয়ের সিনিয়র লেকচারার গ্যাব্রিয়েল ফস্টার এবং ট্রিসন পরভিস।

নাইজেরিয়ার আদামাওয়ার প্রদেশের রাজধানী ইয়োলাতে বিশ্ববিদ্যালয়টি অবস্থিত। ইসলাম গ্রহণকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ইমাম উস্তাজ দাউদা বেলো তাদের সঙ্গে উপস্থিত ছিলেন।

এ সময় স্থানীয় মুসলিম সম্প্রদায়ের লোকজন নতুন এই তিন মুসলিমকে স্বাগত জানান এবং একসঙ্গে নামাজ আদায় করেন।

ইসলাম গ্রহণকারী ওই তিনজন বলেন, ধর্মের ওপর ভালভাবে গবেষণা করার পর ইসলামে ধর্মান্তরিত হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ইসলামই জীবনের সেরা পথ বলে আমরা বিশ্বাস করি।

এই দুনিয়ায় সকল ভয় থেকে মুক্ত থাকার আমল

আল্লাহর ভয় মানুষকে নেক আমল ছাড়াও জান্নাতে নিয়ে যাবে। কেননা আল্লাহ তাআলাই বান্দাকে লক্ষ্য করে বলেছেন, ‘তোমরা আমার রহমত থেকে নিরাশ হইও না।’ কিন্তু সৃষ্টি তথা মানুষের ভয়ে আল্লাহর সঙ্গে নাফরমানি করা যাবে না।

সৃষ্টি যাবতীয় ভয় থেকে মুক্ত থাকতে রয়েছে আল্লাহর গুণবাচক নামের কার্যকরী আমল।

আল-মুগনি (اَلْمُغْنِى) আল্লাহ তাআলার গুণবাচক নামসমূহের একটি। এ নামের আমলে দুনিয়ার যাবতীয় সৃষ্টি ভয় থেকে মুক্ত থাকা যায়। শুধু মহান আল্লাহর ভয়েই রয়েছে স্বাচ্ছন্দ্যে ইসলামের বিধি-বিধান পালনসহ সুন্দর জীবন-যাপনের সূবর্ণ সুযোগ।

তা ছাড়া প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির (আমল) করবে; সে জান্নাতে যাবে।’

আল্লাহর গুণবাচক নাম (اَلْمُغْنِى) ‘আল-মুগনি’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-মুগনি’
অর্থ : ‘যাকে ইচ্ছা তিনি মুখাপেক্ষীহীন করেন’

ফজিলত ও আমল– যে ব্যক্তি নিয়মিত আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْمُغْنِى) ‘আল-মুগনি’-এর আমল করবে। সে ব্যক্তি দুনিয়ার কোনো সৃষ্টিকে ভয় পাবে না।

ওই ব্যক্তিকে ধারাবাহিক ভাবে ১০ জামআ পর্যন্ত এ গুণবাচক নামের আমল করতে হবে। প্রতিদিন ১ হাজার বার এ গুণবাচক নামের জিকির করে আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করতে হবে।

যারা এ নিয়মিত এ আমল করবে আল্লাহ তাআলার ইচ্ছায় তারা দুনিয়ার কোনো সৃষ্টিকেই ভয় পাবে না। আল্লাহ তাআলাই তাদেরকে সব ভয় থেকে হেফাজত করবেন।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর এ সুন্দর ও ছোট্ট গুণবাচক নাম (اَلْمُغْنِى) ‘আল-মুগনি’-এর আমল করার মাধ্যমে দুনিয়ার যাবতীয় ভয় থেকে মুক্ত থাকার তাওফিক দান করুন। আমিন।