খালেদা জিয়া জামিনে মুক্তি পেলে চিকিৎসার জন্য বিদেশ যাবেন

131

খালেদা জিয়া জামিনে মুক্তি- বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামিনে মুক্তি পেলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাবেন। বিএনপি নেতা ও সংসদ সদস্য এমপি হারুনুর রশীদ এ তথ্য জানিয়েছেন।

আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হাসপাতালে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান হারুনুর রশীদকে  উদ্ধৃত করে জানান, বিএনপির তিনজন সংসদ সদস্য মঙ্গলবার সন্ধ্যায় দলীয় চেয়ারপারসনকে দেখতে বিএসএমএমইউ-এ যান।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করা অন্য তিন এমপি হলেন- হারুনুর রশীদ, উকিল আবদুস সাত্তার ও আমিনুল ইসলাম। শায়রুল কবির খান বলেন, খালেদা জিয়া অনেক বেশি অসুস্থ। তিনি ঠিকমতো উঠে দাঁড়াতে পারেন না। তিনি সুচিকিৎসার জন্য প্রয়োজনে বিদেশে যাবেন। জামিনে মুক্ত হয়ে চিকিৎসকের পরামর্শে তিনি দেশের বাইরে যেতে সম্মত হয়েছেন।

টিভি চ্যানেলটি বিবিসির মতোই হবে

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছেন, তুরস্ক, পাকিস্তান ও মালয়েশিয়ার উদ্যোগে ইসলাম বি’দ্বে’ষী বিরোধী যে টিভি চ্যানেলটি আসছে সেটি ইংরেজিতে বিবিসির মতোই হবে।

সোমবার এক টুইট বার্তায় ইমরান খান বলেন, আমাদের আলোচনায় সিদ্ধান্ত হয়েছে চ্যানেলটি বিবিসির মতো ইংরেজি ভাষায় হবে। এটিতে মুসলিমদের বিষয়টি হাইলাইট করা হবে। আমরা ইসলাম বি’দ্বে’ষী’দে’র বি’রু’দ্ধে যু’দ্ধ করব।

তিন দেশ ইসলাম বিদ্বেষী মন্তব্যের মোকাবিলার চ্যা’লে’ঞ্জ হিসেবে টিভি চ্যানেলটি চালু করার সিদ্ধান্ত নিয়েছে।

ইমরান খান সিরিজ টুইটে আরও বলেন, প্রেসিডেন্ট এরদোগান, প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ এবং আমার সঙ্গে আজ আলোচনা হয়েছে। তিন দেশ মিলে যৌথভাবে ইংরেজি ভাষায় টিভি চ্যানেলটি খোলার সিদ্ধান্ত হয়েছে।