টানা ৮ বছরের এক সৎ ইউপি চেয়ারম্যান এখন সবজি বিক্রেতা !

507

টানা ৮ বছর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন আব্দুর রশিদ। এখন সেই সৎ ইউপি চেয়ারম্যান জীবন চালান সবজি বিক্রি করে!

জানা যাক চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার গোহালবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদের কথা।

তিনি ২০০৩ সাল হতে ২০১১ সাল পর্যন্ত মোট সাড়ে ৮ বছরের ইউপি চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। সামাজিক মাধ্যমে আব্দুর রশিদের একটি ভিডিও ভাইরাল হয়েছে। এদিকে সেই ভিডিওতে তাকে প্রশ্ন করা হয়েছিলো আপনি এতবছর চেয়ারম্যান থেকেও এখন সবজি বিক্রি করছেন,

অনেকেতো চেয়ারম্যান থেকে অনেক টাকা-পয়সার মালিক হয়ে যান? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমানতের খেয়ানত করা যাবে না। খেয়ানত করলে আল্লাহ আমাকে ছাড়বে না। আমাকে একদিন ম’রতে হবে।’

শিমুলিয়ায় নতুন বানানো ৩ নম্বর ঘাটও বন্ধ

মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে পদ্মার ভাঙনে ঝুঁ’কির মুখে, নতুন করে গড়ে তোলা ৩ নম্বর ঘাট বন্ধ হয়ে গেছে।

শুক্রবার রাতে আকস্মিক ভাঙন শুরুর পর ঘাট এলাকার স্থাপনাসহ ১০ একর জমি বিলীন হয়ে গেছে। সকাল থেকে বালুর বস্তা ফেলে প্রতিরোধের চেষ্টা চলছে। এদিকে, নাব্য সঙ্কটে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল।

পদ্মার উত্তাল স্রোতে শিমুলিয়া ঘাটসহ আশপাশের দোকানপাট বিলীন হয়ে যাচ্ছে। ভাঙনের মুখে নতুন তৈরি করা ৩ নম্বর ঘাট বন্ধ করে দেয়া হয়েছে।

আশপাশের ঘাটও পড়েছে ঝুঁ’কির মধ্যে। অন্যদিকে বন্ধ থাকার ৯দিন পর শুক্রবার পরীক্ষামূলক চালু হলেও নাব্য সঙ্কটে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে।

ভাঙনের কারণে ঘাট এলাকার স্থাপনা এবং আশপাশের বাড়িঘর সরিয়ে নিয়েও কূল করতে পারছেন না স্থানীয়রা। শিমুলিয়া বিআইডব্লিউটিএ উপসহকারী প্রকৌশলী হুমায়ূন কবির জানান, ভাঙন শুরুর পর সকাল থেকে বালুর বস্তা ফেলে প্রতিরোধের চেষ্টা চলছে।

মুন্সীগঞ্জ লৌহজং ইউএনও কয়েক ঘণ্টার ভাঙনে ১০ একর এলাকা বিলীন হয়ে গেছে। এর মধ্যে বিআইডব্লিউটিএ’র সাড়ে তিন একর। ২৯ একরের শিমুলিয়া বন্দরের সাড়ে ৬ একর পদ্মার পেটে।