দুই বছর আগে নিখোঁজ নারী সাগর থেকে উদ্ধার

217

দুই বছর আগে বাড়ি ছেড়েছিলেন অ্যাঞ্জেলিকা গাইটেন নামের এক নারী। সেই থেকে নিখোঁজ ছিলেন তিনি। কিন্তু সেই নিখোঁজ নারীকে দুই বছর পর মিলল সাগরে।

তাৎক্ষণিক নারীকে দেখে উদ্ধার করে হাসপাতালে নেয় জেলেরা। এতে প্রা’ণে র’ক্ষা পেয়েছেন তিনি।

সম্প্রতি কলম্বিয়ার পুয়ের্তো কলম্বিয়া সৈকত থেকে ওই নারীকে উদ্ধার করা হয়। অ্যাঞ্জেলিকা জানান, প্রায় ২০ বছর ধরে স্বামীর অ”ত্যা”চা”র সহ্য করছিলেন তিনি।

২০১৮ সালের দিকে একবার তার স্বামী তাকে মে”রে র”ক্তা”ক্ত করেন। পরে স্বামীর অ”ত্যা”চা”রে”র শিকার হয়ে বাড়ি ছেড়ে পালিয়ে ছিলেন তিনি। কারণ অনেকবার পুলিশকে বলেও কোনো সুরাহা পাননি অ্যাঞ্জেলিকা।

অভিযোগের পর স্বামীকে ধরে নিয়ে যেত পুলিশ। আবার ২৪ ঘণ্টার মধ্যে ছেড়েও দিতো। ছাড়া পেয়েই তাকে দ্বিগুণ নি”র্যা”ত”ন করতেন স্বামী।

তিনি আরো জানান, বাড়ি থেকে পালানোর পর একটি আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেই। সেখানে অনেক দিন থাকার পর হতাশায় ভুগতে থাকি। তাই এক নারীর কাছ থেকে বাসের টিকিট ধার করে সাগরের দিকে রওনা দেই। বাঁচার ইচ্ছা হারিয়ে ফেলায় শনিবার সাগরে ঝাঁ’প দেই।

সংবাদ মাধ্যম জানায়, সাগরে ঝাঁপ দিলেও মৃ”ত্যু হয়নি অ্যাঞ্জেলিকার। দড়ি বা কাঠে আট ঘণ্টা ভেসে থাকেন। পরে ওই নারীকে মু”মূ”র্ষু অবস্থায় দেখতে পেয়ে কয়েকজন জেলে এগিয়ে আসেন। পরে নৌকা যোগে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। হাইপোথার্মিয়ায় আ”ক্রা”ন্ত হলে কথা বলার শক্তি হারিয়ে ফেলেন অ্যাঞ্জেলিকা।

কাল থেকে বৃষ্টি বাড়বে, বঙ্গোপসাগরে লঘুচাপের আশঙ্কা

বৃহস্পতিবার থেকে দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া আগামী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশের আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগরে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

এর প্রভাবে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস আরো বলছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিন দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।