পুরুষ মানুষের চেয়ে কুকুরকে বেশি ভালোবাসে শ্রীলেখা!

২০১৩ সালে শিলাদিত্য স্যান্যালের সঙ্গে বিবাহবিচ্ছেদ করেন টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র। এরপর থেকে একমাত্র মেয়ে ঐশী আর বাবাকে ঘিরেই ছিল তার জীবন।

কিন্তু গত বছর বাবা সন্তোষ মিত্রকে হারিয়ে ফেলেন অভিনেত্রী। ফলে আরও একা হয়ে পড়েন।

মেয়ে ঐশীর পাশাপাশি এখন শ্রীলেখার জীবনে আরেক সদস্য আছে। তার নাম আদর মিত্র। প্রাণীটি মূলত কুকুর। তবে তাকে নিজের সন্তানের মতোই আদর-যত্নে রাখেন তিনি।

শুক্রবার (১০ জুন) ফেসবুকে পোষ্যের সঙ্গে তোলা দুটি ছবি শেয়ার করেছেন শ্রীলেখা। সেটার ক্যাপশনে লিখেছেন, ‘যত বেশি পুরুষদের দেখি, তত বেশি কুকুরকে ভালোবেসে ফেলি।’

এমন মন্তব্যের পেছনে কারণ কী? কেন পুরুষদের প্রতি তার এই বিদ্বেষ? বিষয়টি খোলাসা করেছেন শ্রীলেখা। তিনি বলেন, “আমি যে শুধু পুরুষদের কথা বলতে চেয়েছি তা নয়।

ফেসবুকে এমনও অনেক নারীও আছেন, যারা আমাকে নোংরা কথা বলতে ছাড়েন না। আসলে এখানে ‘মেন’ অর্থে আমি মানুষ বোঝাতে চেয়েছি।

আমার ‘আদর’ এত মিষ্টি হাসছে, সেই কথা না বলে, আমার শরীরের কোন অংশে ওর হাত পৌঁছেছে, তা নিয়ে কটূক্তি করছে লোকে। এ জন্যই আমার মনে হয়, মানুষের চেয়ে আমার পোষ্যরা অনেক ভাল।”

এদিকে সিনেমায় কাজ কম করলেও শ্রীলেখার প্রাপ্তিটা মোটে কম নয়। কিছুদিন আগেই ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’ সিনেমার জন্য আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হয়েছেন। নিউইয়র্কে পুরস্কারও পেয়েছেন। বর্তমানে তিনি ‘ছাদ’ নামের একটি সিনেমা নিজেই পরিচালনা করছেন।