পদ্মাসেতুতে আহত ২ যুবকের মৃত্যু, মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

পদ্মাসেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত দুই যুবক মারা গেছেন। রোববার (২৬ জুন) রাতে পদ্মাসেতুতে ওই দুই যুবক দুর্ঘটনার শিকার হন।

পরে তাদের গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

পদ্মাসেতুতে দুর্ঘটনার শিকার  নিহত দুই যুবকের পরিচয় শনাক্ত করা হয়েছে। তারা হলেন – মো. আলমগীর হোসেন (২২) ও মো. ফজলু (২১)।

এদিকে পদ্মাসেতুতে সোমবার সকাল ৬টা থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। রোববার রাতে সেতু বিভাগ থেকে এ সংক্রান্ত নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

তথ্য অধিদফতরের এক সংক্ষিপ্ত বিবরণীতে জানানো হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামীকাল সোমবার ভোর ৬টা থেকে পদ্মাসেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ থাকবে।

এর আগে এ দুর্ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, মোটরসাইকেলের গুরুতর আহত দুইজন সেতুর ওপর পড়ে আছেন। তবে সেতুর কোন জায়গায় দুর্ঘটনাটি ঘটেছে তা নিশ্চিত হওয়া যায়নি।

পদ্মাসেতু উত্তর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, ‌দুর্ঘটনার বিষয়টি শুনেছি। সেতুর উত্তর প্রান্তে কোনো এক স্থানে দুর্ঘটনা ঘটেনি। অপর প্রান্তেও ঘটতে পারে। 

এর আগে সন্ধ্যায় পদ্মাসেতুর উত্তর টোল প্লাজার উত্তর প্রান্তে মোটরসাইকেলের ভিড় লেগে যায়। এ সময় টোল দিয়ে মোটরসাইকেল নিয়ে সেতুতে উঠে উল্লাস প্রকাশ করেন আরোহীরা।