মিন্নি চরিত্রে মিম, নয়ন বন্ড শরীফুল রাজ?

মিন্নি চরিত্রে মিম, নয়ন বন্ড শরীফুল রাজ?২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে স্বামী রিফাতকে স’ন্ত্রা’সী হামলা থেকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করছিল মিন্নি।

মূলত এই কাহিনিকে কেন্দ্র করেই চিত্রনাট্য তৈরি করা হয়েছে পরাণ চলচ্চিত্রের। অন্তত সম্প্রতি মুক্তি পাওয়া ট্রেলার দেখে এমনটাই বলছেন চলচ্চিত্রসংশ্লিষ্টরা।  

পরাণ চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে ১০ জুলাই ঈদের দিন।

এখানে মিন্নি চরিত্রে অভিনয় করছেন বিদ্যা সিনহা মিম, নয়ন বন্ড চরিত্রে অভিনয় করছেন রিফাত শরীফ। অন্যদিকে নির্ম হত্যাকাণ্ডের শিকার রিফাত শরীফ চরিত্রে অভিনয় করেছেন ইয়াশ রোহান।  

তবে ছবিটির নির্মাতা রায়হান রাফি বিষয়টি নিয়ে স্পষ্ট কিছু বলছেন না। কালের কণ্ঠের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘অনেকেই অনেক কথা বলছে। চলুক আলোচনা। ’ রিফাত শরীফ হত্যাকাণ্ড নিয়ে চলচ্চিত্রটি বানানো কি না সে বিষয়ে স্পষ্ট করে না বললেও নাকচ করে দেননি।

রোমান্টিক সিনেমা ‌’পরাণ’ ২০২০-এর ভালোবাসা দিবসে মুক্তির কথা থাকলেও করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সেটি আর সম্ভব হয়ে ওঠেনি। তবে অবশেষে সে অপেক্ষার অবসান হতে যাচ্ছে।  

মূল ঘটনার অন্যতম খল চরিত্র নয়ন বন্ড। সেই নয়ন বন্ডের চরিত্রে অভিনয় করেছেন শরীফুল রাজ। আলাপকালে নয়ন বন্ড চরিত্রের প্রসঙ্গটিও কৌশলে এড়িয়ে যান তিনি।

শরিফুল রাজ বলেন, ট্রেলার প্রকাশের পর মানুষ নয়ন বন্ডের সঙ্গে কিছুটা মিল পাচ্ছে।

আসলেই সেই হত্যাকাণ্ড বা কী কাহিনি সেটা ‘পরাণ’ সিনেমাটা দেখলে বোঝা যাবে। মফঃস্বলের প্রেমিকরা এমনই। প্রেমে পড়লে নানা রকম ঘটনা ঘটায়। একইভাবে এই চরিত্রে আমি ডেসপারেট ছিলাম।

এই সিনেমায় অভিনয় প্রসঙ্গে জানতে বিদ্যা সিনহা মিমের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। ফোনে তাঁকে পাওয়া যায়নি। তবে সিনেমার গল্প প্রসঙ্গে সেন্সর বোর্ড সদস্য অরুণা বিশ্বাস বলেন, ‘দারুণ গল্পের একটি সিনেমা দেখলাম আমরা। কাজটি বেশ ভালো হয়েছে, আনকাট ছাড়পত্রের জন্য সুপারিশ করেছি আমরা। ’

‘পরাণ’ সিনেমায় বিদ্যা সিনহা মিম ও চিত্রনায়ক শরিফুল রাজ  ছাড়াও রয়েছেন ইয়াশ রোহান। যাকে রিফাত শরীফ চরিত্রটি মনে করা হচ্ছে। এই সিনেমার মাধ্যমে তিন বছর পর ঈদে মুক্তি পাবে বিদ্যা সিনহা মিমের সিনেমা আর চিত্রনায়ক শরিফুল রাজের ঈদে মুক্তি পাওয়া প্রথম সিনেমা হবে এটি।

ছবির চিত্রনাট্য করেছেন শাহজাহান সৌরভ ও রায়হান রাফি। সংগীত পরিচালক নাভেদ পারভেজ ও ইমন চৌধুরী।