পিঠে ফণা তুলে বসে আছে সাপ অথচ বেঘোরে ঘুমোচ্ছেন তিনি

সম্প্রতি ঘটে যাওয়া এক অবাক করা ঘটনার সাক্ষী থাকল গোটা দুনিয়া। ঘটনাটি একদিকে যেমন হতবাক করে দিয়েছে নেটিজেনদের আবার অন্যদিকে তারা সেই ভিডিও দেখে রীতিমতো আঁতকেও উঠেছেন।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ভারতীয় বনবিভাগের এক শীর্ষস্থানীয় অফিসার।

আর সেই ভিডিওই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। কিন্তু কি এমন আছে সেই ভিডিওতে যা দেখে আঁতকে উঠছেন অসংখ্য ইন্টারনেট ব্যবহারকারী?

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, সুশান্ত নন্দ নামের ভারতীয় বনবিভাগের ওই শীর্ষস্থানীয় অফিসারের শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে উন্মুক্ত প্রান্তরে বিশ্রাম নিচ্ছেন এক নারী।

প্রকৃতির মাঝে বিশ্রামরত ওই নারী বোধহয় ভুলেও ভাবতে পারেননি আর কিছুক্ষণের মধ্যেই তার জন্য আসতে চলেছে এক ভয়ংকর বিপদ। 

কিছুক্ষণের মধ্যেই ভিডিওতে দেখা মেলে এক বিশালাকৃতি সাপের। না, এখানেই শেষ নয়। ভিডিওতে দেখা যাচ্ছে আকৃতিতে বিশাল সেই সাপটি উঠে বসেছে প্রকৃতির কোলে বিশ্রামরত সেই নারীর পিঠে। বিষধর সাপটির উপস্থিতি অনেকক্ষণ টের পাননি ক্লান্ত সেই নারী।

যখন হুঁশ ফেরে তখন সাহায্যের জন্য চিৎকার শুরু করেন তিনি। তবে নারী এবং সেই সাপ দুজনেরই আচরণ অবাক করেছে নেটিজেনদের। সাপটির উপস্থিতি কেন টের পেলেন না ওই নারী সেই প্রশ্নও তুলেছেন অনেকে। এর পাশাপাশি ওই নারীকে সাবধানতা অবলম্বন করার পরামর্শও দিয়েছেন অনেক নেটিজেন।

ভিডিওতে একজন মন্তব্য করেছেন, ‘এই ভিডিওটি প্রমাণ করে ঈশ্বরের প্রতি বিশ্বাস মানুষকে বিপদের মুখোমুখি হওয়ার সাহস দেয়।’ অন্য একজন লিখেছেন, ‘মানুষ সাপকে যতটা না ভয় করে তার তুলনায় সাপ মানুষকে বেশি ভয় করে।’