বর্ণাঢ্য আয়োজনে হিজাব পরলেন যুক্তরাষ্ট্রের ৫০ তরুণী

হিজাব এখন উঠতি বয়সী তরুণীদের কাছে বেশ জনপ্রিয়। বর্ণাঢ্য আয়োজনে আনুষ্ঠানিকভাবে হিজাব পরছেন অনেকে। এবার প্রথম বারের মতো হিজাব পরতে শুরু করেছেন যুক্তরাষ্ট্রের ৫০ এর বেশি তরুণী।

গত ১৬ আগস্ট দেশটির ইলিনয়ের অরল্যান্ড পার্ক মসজিদে বর্ণাঢ্য অনুষ্ঠানে হিজাব পরা শুরু করেন তারা।

kalerkantho

ইলিনয়ের অরল্যান্ড পার্ক মসজিদে হিজাব পরিধান ঘিরে বর্ণাঢ্য অনুষ্ঠান। ছবি : সংগৃহীত 

অরল্যান্ড পার্ক মসজিদের এর পরিচালক ও ইমাম শায়খ কিফাহ মুস্তফা আল মিরাবি তরুণীদের আনন্দ-উচ্ছ্বাসের কথা জানিয়ে বলেন, ‘হিজাব পড়তে শুরু করেছেন অরল্যান্ড মসজিদের তরুণীরা।

শুধুমাত্র কাপড়ের টুকরো হিসেবে নয়; বরং ইসলামের প্রতি অগাধ ভালোবাসা ও একজন মুসলিম হিসেবে তারা হিজাব পড়া শুরু করেছেন। ’ 

kalerkantho

অরল্যান্ড পার্ক মসজিদে বর্ণাঢ্য আয়োজনে তরুণীদের হিজাব পরিধান। ছবি : সংগৃহীত 

এর আগে গত ১৭ আগস্ট এক টুইট বার্তায় নিউজিল্যান্ডের মুসলিম সুপারস্টার সনি বিল উইলিয়ামস তার স্ত্রীর হিজাব পরার সিদ্ধান্তের কথা জানান।

স্ত্রীর এ সিদ্ধান্তকে তিনি জীবনের সবচেয়ে আনন্দঘন মুহূর্তের অন্যতম আখ্যায়িত করে তিনি লিখেন, ‘আমার স্ত্রী একজন হিজাবি! আলহামদুলিল্লাহ, আমার স্ত্রী মাথায় স্কার্ফ পরার সিদ্ধান্ত নিয়েছে। আরো আনন্দের বিষয় হলো, তিনি কাজটি শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য করেছেন। অন্য কোনো উদ্দেশ্যে নয়। মহান সৃষ্টিকর্তা আপনাকে সর্বদা সুস্বাস্থ্য, আত্মতৃপ্তি ও সুখে রাখুন। ’ 

ইসলামে নারীর হিজাব পরিধান বাধ্যতামূলক। অবশ্য পশ্চিমা দেশগুলোর অনেক শিক্ষাপ্রতিষ্ঠান ও কর্মস্থলে হিজাবি নারীদের নানা ধরনের হেনস্তার শিকার হতে হয়। তদুপরি মুসলিম তরুণীদের হিজাব পরা উদযাপন করছে তাদের পরিবার।